আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


আকবরের মামলা থেকে সড়ে দাঁড়ালেন তার আইনজীবী

আকবরের মামলা থেকে সড়ে দাঁড়ালেন তার আইনজীবী

সিলেটে পুলিশ ফাঁড়িতে রায়হান নামের যুবক হত্যার দায়ে অভিযুক্ত পুলিশের বহিস্কৃত এসআই আকবরের পক্ষে জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তে কোনো অ্যাডভোকেট মামলা লড়বেননা বলে জানিয়েছিল। কিন্তু এর পরেও তার পক্ষে দাঁড়িয়েছিলেন্রর অ্যাডভোকেট মিসবাউর রহমান আলম নামের এক আইনজীবী। অবশেষে তিনিও সড়ে দাঁড়ালেন আকবরের পক্ষ থেকে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আকবরের পক্ষে তিনি যে ওকালতনামা আদালতে দায়ের করেছিলেন তা সারেন্ডার করেছেন। একইসাথে এ বিষয়ে একটি আবেদনও দাখিল করেছেন আদালতে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) অ্যাডভোকেট মিসবাউর রহমান জানান, আইন পেশায় অনেক ধরণের হত্যা মামলা পরিচালনা করেছি। আমার কাছে রায়হান হত্যা মামলাও তেমন মনে হয়েছিল। তাই পেশাগত কারণেই মামলাটি গ্রহণ করি। অর্থ প্রাপ্তিই আসল উদ্দেশ্য নয়।

তিনি আরও বলেন, প্রতিটা বিচারকার্যেই আসামীপক্ষে আইনজীবী না থাকলে কিংবা আইনজীবী নিয়োগে অক্ষম থাকলে রাষ্ট্র থেকে তার পক্ষে আইনজীবী নিয়োগ দেওয়া হয় যাতে বিচার প্রক্রিয়া সহজ হয়ে যায়। এই চিন্তা থেকেই আমি আকবরের পক্ষে মামলা পরিচালনার সিদ্ধান্ত নেই। কিন্তু অনেকেই আমার সিনিয়রকে নিয়ে বাজে মন্তব্য করায় আকবরের পক্ষ থেকে সড়ে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আকবর কোনো আইনজীবী না পেলে মামলার বিচার কাজ সঠিকভাবে হবে না। এটা রায়হানের পরিবারের জন্যও ভাল হবে না, আইনের জন্যও না।

 


Top